‘করোনায় উত্তরেই মৃত্যুকূপ’, শীর্ষে হাটহাজারী—রাউজান—সীতাকুণ্ড

করোনার ভয়াল থাবা বিস্তৃত হচ্ছে উত্তর চট্টগ্রামে। এ পর্যন্ত উত্তর চট্টগ্রামে মারা গেছেন ৩৩৯ করোনা রোগী। অথচ দক্ষিণ চট্টগ্রামে এ সংখ্যা ১৯৪ জন।

নগর বাদে উত্তর ও দক্ষিণ চট্টগ্রামে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৩৩ করোনা রোগীর। এ হিসাবে দক্ষিণে করোনা রোগীর মৃত্যুর হার ৩৬.৪০ শতাংশ। আর উত্তরে তা ৬৩.৬০ শতাংশ! সবমিলিয়ে যেন মৃত্যুকূপে পরিণত হয়েছে উত্তর চট্টগ্রাম।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : দুই ল্যাবে চাপা পড়েছে আটের সাফল্য

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, মৃত্যুর তালিকায় শীর্ষে রয়েছে উত্তর চট্টগ্রামের হাটহাজারী উপজেলা। শুধু এই উপজেলায় মারা গেছেন ৯৮ জন করোনা রোগী!

তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে রাউজান ও সীতাকুণ্ড। এ দুই উপজেলায় এখন পর্যন্ত মারা গেছেন যথাক্রমে ৫৬ ও ৫৩ জন।

দক্ষিণ চট্টগ্রামের কোনো উপজেলায় মৃত্যু অর্ধশতের ঘরে যায়নি। দক্ষিণের উপজেলার মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে পটিয়ায়। এ উপজেলায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৪ করোনা রোগীর।

এছাড়া উত্তর-দক্ষিণের অন্যান্য উপজেলার মধ্যে বোয়ালখালীতে ৪১ জন, আনোয়ারার ১৮ জন, চন্দনাইশে ১৭ জন, সাতকানিয়ায় ৩৫ জন, ফটিকছড়িতে ৩৯ জন, মিরসরাইয়ে ৪৪ জন, লোহাগাড়ায় ২২ জন, সন্দ্বীপে ১৫ জন, রাঙ্গুনিয়ায় ৩৪ জন এবং বাঁশাখালীতে ১৭ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : এবার ‘উল্টো’ চিত্র

সিভিল কার্যালয়ের তথ্য অনুযায়ী, ২৯ আগস্ট পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ১ হাজার ২১৫ জন। এর মধ্যে নগরে ৬৮২ জন এবং উপজেলায় ৫৩৩ জনের মৃত্যু হয়েছে।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ৯৯১ জন। এর মধ্যে ৭২ হাজার ১৩ জন নগরের এবং ২৬ হাজার ৯৭৮ জন উপজেলার বাসিন্দা।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm