করোনার ‘হটস্পট’ উত্তর চট্টগ্রাম, শনাক্ত ১০ গুণ বেশি দক্ষিণের চেয়ে

করোনায় শঙ্কা বাড়ছে উত্তর চট্টগ্রামে। এখানকার উপজেলাগুলোতে দিন দিন বাড়ছে করোনা রোগী। একদিনেই দক্ষিণ চট্টগ্রামের তুলনায় ১০ গুণ বেশি করোনা শনাক্ত হয়েছে উত্তর চট্টগ্রামে!

বুধবার (২৩ জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে এ তথ্য উঠে আসে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় উত্তর চট্টগ্রামের সাত উপজেলায় করোনা শনাক্ত হয়েছে ৮৩ জনের। এরমধ্যে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয় আজ (বুধবার) থেকে লকডাউন শুরু হতে যাওয়া ফটিকছড়ি উপজেলায়। ফটিকছড়িতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২২ জনের!

অন্য ছয় উপজেলার মধ্যে হাটহাজারীতে ২১ জন, সীতাকুণ্ডে ১৮ জন, মিরসরাইয়ে ১৫ জন, রাঙ্গুনিয়ায় ৩ জন, রাউজানে ৩ জন এবং সন্দ্বীপে ১ জনের করোনা শনাক্ত হয়।

উত্তর চট্টগ্রামে যেখানে একদিনে করোনা রোগী শনাক্ত হয়েছে ৮৩ জন, দক্ষিণ চট্টগ্রামে সেই সংখ্যা মাত্র ৮ জন। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ চট্টগ্রামের সাত উপজেলার মধ্যে চারটি উপজেলার নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনা মিলেছে। এরমধ্যে আনোয়ারায় ৩ জনের, পটিয়ায় ২ জনের, বোয়ালখালীতে ২ জনের এবং সাতকানিয়ায় ১ জনের করোনা শনাক্ত হয়।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় দুই জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামের উপজেলাগুলোতে করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যা ২০১ জন। চট্টগ্রাম জেলায় সবমিলিয়ে মারা গেছেন ৬৬৫ জন করোনা রোগী। যার মধ্যে ৪৬৪ জন নগরের বাসিন্দা।

এদিকে চট্টগ্রামের উপজেলাগুলোতে এ পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ১২ হাজার ১২৯ জন। চট্টগ্রাম জেলায় সবমিলিয়ে করোনা রোগী ৫৬ হাজার ৬৩৩ জন। যার মধ্যে ৪৪ হাজার ৫০৪ জন নগরের বাসিন্দা।

জেডএইচ
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm