দানের মাধ্যমেই আল্লাহর সন্তুষ্টি লাভ করা যায় : আ জ ম নাছির

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মানুষকে দান করা এমন একটি ইবাদত যার ফলাফল পার্থিব জগতেই দৃশ্যমান। একজনের দানের মাধ্যমে আরেকজনের দারিদ্র্য বিমোচন বা অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জিত হলে এতে আল্লাহর সন্তুষ্টি লাভ করা যায়। দানের মাধ্যমে পারস্পরিক হৃদ্যতা বাড়ে, মানুষে মানুষে আত্মিক সম্পর্ক তৈরি হয়।

সোমবার (১৮ এপ্রিল) বিকালে পাঁচলাইশ নয়ারহাটের একটি কমিউনিটি সেন্টারে ইফতার ও সেহরিসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুবিধাবঞ্চিত মানুষের জন্য এ আয়োজন করে সামাজিক সেবামূলক সংগঠন জয়োধ্বনি।

আরও পড়ুন: ‘একজন সেলিনার গল্প’—প্রধানমন্ত্রীর দেখানো পথেই হাঁটলেন আ জ ম নাছির

অনুষ্ঠানে আ জ ম নাছির বলেন, পবিত্র ইসলাম ধর্মে বেশি বেশি দান ও সদকা করার প্রতি উৎসাহিত করা হয়েছে। অনেকে মনে করেন দান করলে সম্পদ ফুরিয়ে যাবে। অথচ আল্লাহতায়ালা বলেছেন, হে বনি আদম তোমরা অন্যের জন্য সম্পদ ব্যয় কর। আমি তোমাদের জন্য সম্পদের ব্যবস্থা করে দেব। কাজেই দানের মাধ্যমে সম্পদ বৃদ্ধি পায়, কখনো কমে না।

মহানগর ছাত্রলীগ নেতা মো. আরমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পাঁচলাইশ ওয়ার্ডের সাবেক কাউন্সিলর কফিল উদ্দিন কফিল, থানা আওয়ামী লীগ নেতা আবদুল নবী লেদু, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আবদুর রহিম ও শাকিল আহমেদ।

Yakub Group

তানভীরুল আলম তপু ও সাইফুল ইসলাম মামুনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন এসএম রিদোয়ান, সেলিম রনি, মো. সেলিম, মো. ইসমাইল এয়াকুব লেদু, ছাত্রলীগ নেতা মো. মিজান, তসিব আলভী, মিনহাজ পনির, মো. শাহেদ হোসেন, ইমরান ইমু, রিদোয়ান রনি, মো. এনাম, মেহেদী, ইমরান, নয়ন, আরাফাত, জয়, ইমন, সাব্বির, মিশু ও সোহেল।

অনুষ্ঠানে ২০০ জন সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ইফতার ও সেহরিসামগ্রী বিতরণ করা হয়।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm