‘সুসংবাদ’—চট্টগ্রামে কমে যাচ্ছে করোনার প্রকোপ

চট্টগ্রামে কমে যাচ্ছে করোনার প্রকোপ। শনাক্ত ও মৃত্যুতে বজায় আছে সাফল্যের ধারা।

গত ২৪ ঘণ্টায় পঞ্চাশের নিচে নেমেছে করোনা শনাক্ত। একইসঙ্গে কমেছে শনাক্তের হার। ১২ উপজেলায় পাওয়া যায়নি কোনো করোনা রোগী। আবার পঞ্চম দিনের মতো মৃত্যুশূন্য দিন পার করেছে চট্টগ্রাম।

সর্বশেষ ২৪ ঘণ্টায় নগরে ৩৪ জন এবং উপজেলায় ৫ জনসহ নতুন করে শনাক্ত হয়েছেন ৩৯ জন। তবে এদিন করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৭২ শতাংশ।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : শনাক্তে সাফল্য, মৃত্যুতেও

Yakub Group

আগের দিন রোববার ২৪ ঘণ্টায় নগরে ৫০ জন এবং উপজেলায় ২৩ জনসহ শনাক্ত হয়েছিল ৭৩ জন। তবে সেদিনও করোনা আক্রান্ত কেউ মারা যায়নি। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ৩ শতাংশ।

সোমবার (২১ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের পাঠানো প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় ১২ ল্যাবে ২ হাজার ২৬৮টি নমুনা পরীক্ষা করা হয়।

বিআইটিআইডিতে ২১৯ নমুনায় ৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৮১ নমুনায় ৩ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ২৫৮ নমুনায় ৫ জন, শেভরনে ২৯২ নমুনায় ৭ জন, আরটিআরএলে ৪ নমুনায় ১ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ১৮২ নমুনায় ২ জন, ইপিক হেলথ কেয়ারে ৯৮ নমুনায় ৫ জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ২৮২ নমুনায় ২ জন, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৬২৬ নমুনায় ৩ জন ও এভারকেয়ার হসপিটালে ৫৪ নমুনায় ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৩৭ নমুনায় কারো করোনা শনাক্ত হয়নি। এছাড়া ৩৫ এন্টিজেন টেস্টে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : একদিনে ৩ সুখবর

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি ও এনিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, কক্সবাজার মেডিকেল কলেজ, ল্যাব এইড ও মেট্রোপলিটন হাসপাতালে এদিন করোনার নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলার মধ্যে পটিয়া ২ জন, রাউজান ১ জন এবং ফটিকছড়িতে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

তবে হাটহাজারী, সীতাকুণ্ড, মিরসরাই, সন্দ্বীপ, লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী আনোয়ারা, চন্দনাইশ, বোয়ালখালী, কর্ণফুলী ও রাঙ্গুনিয়া উপজেলায় এদিন কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

নগরে ৯১ হাজার ৬৯৪ জন এবং উপজেলায় ৩৪ হাজার ৩৯১ জনসহ মোট শনাক্ত ১ লাখ ২৬ হাজার ৮৫ জন।

চট্টগ্রামে মোট মৃত্যু ১ হাজার ৩৬০। যার ৭৩৪ জন নগর এবং ৬২৬ জন উপজেলার বাসিন্দা।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm