কমিউনিটি সেন্টারে হঠাৎ ম্যাজিস্ট্রেটের হানা—কনের বাবাকে জরিমানা

লোহাগাড়ায় উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানার হস্তক্ষেপে বন্ধ হয়েছে বাল্যবিয়ে। এ সময় জরিমানা করা হয়েছে কনের বাবাকে।

রোববার (২৩ জানুয়ারি) দুপুর ২টার দিকে কলাউজান-পুটিবিলা সিমান্তের নাছিম পার্ক কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার পুটিবিলা ইউনিয়নের অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীর বাল্যবিয়ের আয়োজন করেছিল তার পরিবার। খবর পেয়ে আজ (রোববার) দুপুরে বিয়ের অনুষ্ঠানে হাজির হন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা । এ সময় তিনি কনের বাবার কাছ থেকে অঙ্গীকারনামাসহ ২ হাজার টাকা জরিমানা আদায় করে বিয়ে বন্ধ করে দেন।

আরও পড়ুন: বিয়েবাড়িতে ইউএনও’র হানা—বরের বাবাকে ডাবল জরিমানা

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা জানান, উপজেলার পুটিবিলা ইউনিয়নের গৌড়স্থান এলাকার আব্দুস সবুরের প্রবাসী ছেলে মো. আলমগীরের (৩০) সঙ্গে কলাউজান ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মফিজুর রহমানের অপ্রাপ্ত বয়স্ক মেয়ের বিয়ে দেওয়া হচ্ছিল। খবর পেয়ে পুটিবিলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মানিকসহ স্থানীয় ইউপি সদস্যদের নিয়ে বাল্যবিয়ে বন্ধের পাশাপাশি কনের বাবার কাছ থেকে অঙ্গীকারনামাসহ জরিমানা আদায় করা হয়েছে। বিয়ে পড়াতে আসা কাজীকে সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের কাজে জড়িত ও সহায়তাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানে লোহাগাড়া থানা পুলিশ ও ভূমি অফিসের কর্মচারীরা সহায়তা করেন।

সাত্তার/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm