ওসি প্রদীপের জামিন— সিদ্ধান্ত ২৭ জুন

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যার ঘটনায় গ্রেফতার টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশের জামিন শুনানি ২৭ জুন নির্ধারণ করা হয়েছে।

রোববার (১৩ জুন) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল জামিন আবেদনের প্রেক্ষিতে শুনানির দিন ধার্য করেন।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, গত ১০ জুন ওসি প্রদীপের আইনজীবী অ্যাডভোকেট মহিউদ্দিন এই জামিন আবেদন করেন। ভার্চুয়াল শুনানির মাধ্যমে পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে। জামিন আবেদনের শুনানিতে অংশ নিতে কক্সবাজার আদালতে যান অ্যাডভোকেট রানা দাশগুপ্তের নেতৃত্বে একটি আইনজীবী প্যানেল।

এ সময় রানা দাশগুপ্ত সাংবাদিকদের বলেন, প্রদীপ তার দায়িত্ব পালনকালে মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স বাস্তবায়ন করেছেন। সেসময় মাদক অনেকটা নিয়ন্ত্রণে চলে এসেছিল। প্রদীপের বিরুদ্ধে অনেক অপপ্রচার রয়েছে।

কোনো হত্যা মামলায় প্রদীপ জড়িত নেই দাবি করে সুষ্ঠু, নিরপেক্ষ ও ন্যায় বিচারের স্বার্থে আদালতে লড়ে যাবেন বলে জানান তারা।

আলোচিত মেজর সিনহা হত্যা মামলায় ২০২০ সালের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম।

ওই বছরের ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে গাড়ি তল্লাশিকে কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান।

বলরাম/ডিসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm