ঘুমের ওষুধ খাইয়ে দুবোনকে ধর্ষণ—সেই যুবক ধরা খেল গাজীপুরে

চকরিয়ার দুই বোনকে ঘুমের ওষুধ খাইয়ে ধর্ষণ মামলার পলাতক আসামি আবু হাসান মোহাম্মদ ইব্রাহিম জুয়েলকে (২৬) গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।

মঙ্গলবার (২২মার্চ) রাতে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ভবানীপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (২৩ মার্চ) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন র‌্যাবের সহকারী পরিচালক মো. বিল্লাল উদ্দিন।

আরও পড়ুন: ধর্ষণের কথা মাকে জানিয়ে দেবে বলায় খুন করা হয় স্কুলছাত্রীকে

গ্রেপ্তার আবু হাসান মোহাম্মদ ইব্রাহিম জুয়েল (২৬) চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের জয়নাল আবেদিনের ছেলে।

র‌্যাব-১৫ সূত্রে জানা যায়, ২০২১ সালের ২২ জুন রাতে ভিকটিমের পরিবারের সদস্যরা মেয়েকে একা বাড়িতে রেখে এক আত্মীয়ের বাসায় বেড়াতে যান। ওই রাতে ভিকটিম সঙ্গে তার চাচাত বোনকে বাসায় এনে রাখে। ওইদিন রাতে বাড়িতে আর কেউ না থাকার সুযোগে আসামি আবু হাসান মোহাম্মদ ইব্রাহিম জুয়েল বাড়িতে ঢুকে দুই বোনকে কৌশলে ঘুমের ওষুধ খাওয়ায়। পরে তারা অজ্ঞান হয়ে পড়লে জুয়েল দুই বোনকে পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায়।

পরদিন ঘটনাটি ভিকটিমরা তাদের পরিবারকে জানালে তারা বিষয়টি চকরিয়া থানায় অবহিত করে। পরে পুলিশ দুই বোনের ডাক্তারি পরীক্ষা করায়। পরীক্ষায় ধর্ষণের আলামত পায় পুলিশ। এরপর ভিকটিমের বাবা আকতার হোছাইন বাদী হয়ে অভিযুক্ত জুয়েলের বিরুদ্ধে ২৪ জুন চকরিয়া থানায় মামলা করেন। মামলার পর আবু হাসান মোহাম্মদ ইব্রাহিম জুয়েল গ্রেপ্তার এড়াতে আত্মগোপন করেন।

আরও জানা যায়, একপর্যায়ে আসামির গাজীপুরে অবস্থানের খবরে গত ২২ মার্চ রাতে অভিযান চালিয়ে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ভবানীপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি ধর্ষণের ঘটনাটি স্বীকার করেছেন।

আরও পড়ুন: কিশোরীকে ধর্ষণ—ভিডিও ভাইরালের হুমকি দেওয়া ধর্ষক গ্রেপ্তার

এ বিষয়ে চকরিয়া থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী আলোকিত চট্টগ্রামকে বলেন, ধর্ষণ মামলার আসামি জুয়েলের বিরুদ্ধে আদালতে পুলিশ চার্জশিটও দিয়েছে। ওই ঘটনার পর থেকে বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল সে।

তিনি আরও বলেন, র‌্যাব-১৫ আজ (বুধবার) সকালে আসামি জুয়েলকে থানায় হস্তান্তর করেছে। তাকে চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠনো হয়েছে।

মুকুল/আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm