কাল সকাল সাড়ে ১০টায় এসএসসির ফল প্রকাশ, সংগ্রহ করতে হবে যেভাবে

আগামীকাল বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) প্রকাশ হবে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল। বুধবার (২৯ ডিসেম্বর) সকালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সারাদেশে একযোগে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হবে। পরীক্ষার্থীরা চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ওয়েবসাইট www.bise-ctg.gov.bd থেকে উল্লিখিত তারিখ ও সময়ে প্রয়োজনীয় তথ্য (রোল/রেজিস্ট্রেশন) প্রদান করে ফল সংগ্রহ করতে পারবেন। এছাড়া প্রতিষ্ঠান প্রধানরা বৃহস্পতিবার বেলা ১২টা থেকে প্রতিষ্ঠানের EIIN ব্যবহার করে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে ফল সংগ্রহ করতে পারবেন।

আরও পড়ুন: বেপরোয়া গতির মোটরসাইকেলের সামনে বীর মুক্তিযোদ্ধা—মুহূর্তেই লাশ ২ এসএসসি পরীক্ষার্থী

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীরা উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য মোবাইল এসএমএস-এর মাধ্যমে ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবে। করোনা পরিস্থিতি ও এইচএসসি পরীক্ষা চলমান থাকায় শিক্ষাবোর্ডে সংবাদ সম্মেলন হবে না।

তবে এসএসসির ফল সংক্রান্ত পরিসংখ্যান সব স্থানীয় দৈনিক, জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়ায় ই-মেইলের মাধ্যমে পাঠানো করা হবে। আবার সংশ্লিষ্ট দফতর থেকেও ফলাফলের পরিসংখ্যান সরাসরি সংগ্রহ করা যাবে। এসএসসির ফলাফলের পরিসংখ্যান পাওয়ার জন্য ই-মেইলে প্রতিষ্ঠানের ই-মেইল নম্বর পাঠানোরও অনুরোধ করা হয়েছে।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm