এবার সেই চবি ল্যাবেই ৬২ শতাংশ নমুনায় মিলল করোনা

চট্টগ্রামে করোনা শনাক্তের ঊর্ধ্বগতির মধ্যেও অন্য ল্যাবের চেয়ে শনাক্তের হার তুলনামূলক কম ছিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে। এবার সেই চবি ল্যাবে একদিনেই করোনা শনাক্ত হয়েছে ৬২ শতাংশের বেশি নমুনায়।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১ হাজার ৯৫৭ নমুনা পরীক্ষায় ৬০০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪৪৭ জন নগরের এবং ১৫৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

একইসময়ে মারা গেছেন ৫ জন করোনা রোগী। এরমধ্যে ৩ জন নগরের এবং ২ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামে এ নিয়ে মৃত্যু হয়েছে ৮২৪ জন করোনা আক্রান্ত রোগীর। অন্যদিকে এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৬৯ হাজার ৯৫৭ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (১৭ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয় জানায়, আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯১ নমুনা পরীক্ষায় ১১৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিআইটিআইডি ল্যাবে ৭৩৬ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ১৫৮ জনের।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা করা হয় ১৮২ নমুনা। এতে করোনা শনাক্ত হয় ৫৮ জনের।

এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩০ নমুনা পরীক্ষায় ৭২ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৬১ নমুনা পরীক্ষায় ৬৭ জন, শেভরনে ২৪১ নমুনা পরীক্ষায় ৭০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৩ নমুনা পরীক্ষায় ২৮ জন, জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ২৬ নমুনা পরীক্ষায় ১৫ জন এবং মেডিকেল সেন্টারে ২৯ নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮ নমুনা পরীক্ষা করা হয়। তাতে কারও করোনা মেলেনি।

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্তদের মধ্যে লোহাগাড়ার ২ জন, বাঁশখালীর ৩ জন, আনোয়ারার ২২ জন, পটিয়ার ২ জন, বোয়ালখালীর ৮ জন, রাঙ্গুনিয়ার ৩ জন, রাউজানের ২৮ জন, ফটিকছড়ির ১১ জন, হাটহাজারীর ২২ জন, সীতাকুণ্ডের ৩০ জন, মিরসরাইয়ের ২১ জন এবং সন্দ্বীপের বাসিন্দা রয়েছেন ১ জন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

জেডএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!