এবার মুরাদ হাসানের সংসদ সদস্য পদের বৈধতা নিয়ে রিট

এবার ডা. মুরাদ হাসানের সংসদ সদস্য হিসেবে থাকা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দাখিল করা হয়েছে। একদিন আগে তথ্য প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসানের সংসদ সদস্য (এমপি) পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে এ রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ।

বুধবার (৮ ডিসেম্বর) সকালে তিনি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করেন। রিটে জামালপুর-৪ আসনের এমপি মুরাদ হাসানে কর্মকাণ্ডের বিচার বিভাগীয় তদন্তও চাওয়া হয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে প্রতিমন্ত্রীর করা অশ্লীল মন্তব্যকে ঘিরে তীব্র সমালোচনার মুখে পড়েন মুরাদ।

আরও পড়ুন: ক্ষমা চেয়ে পদত্যাগ করলেন মুরাদ হাসান, অডিও-ভিডিও সরানোর নির্দেশ

চিত্রনায়িকা মাহিয়া মাহীর সঙ্গেও নোংরা ও অশ্লীল ভাষা ব্যবহার করেন। একইসঙ্গে তাঁকে হুমকিও দেন। এ নিয়ে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। অশালীন, শিষ্টাচারবহির্ভূত ও নারীর প্রতি চরম অবমাননাকর বক্তব্য দেওয়ায় মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্দেশ পেয়ে চট্টগ্রাম চলে আসেন সাবেক এ প্রতিমন্ত্রী।

এখান থেকেই তিনি মেইলে প্রধানমন্ত্রী বরাবরে ই-মেইলে পদত্যাগপত্র পাঠান। মঙ্গলবারই পদত্যাগপত্র রাষ্ট্রপতি গ্রহণ করেন এবং সেদিনই প্রজ্ঞাপন জারী করা হয়।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm