এবার মামলা খেল ওয়েলফুড, সঙ্গে ৩ লাখ টাকা জরিমানা

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টান্ন ও বেকারি পণ্য উৎপাদন এবং বাজারজাত করার অপরাধে ওয়েলফুড কারখানাকে মামলাসহ ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) নগরের চান্দগাঁও থানাধীন বিসিক কালুরঘাট ভারী শিল্প এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী এ জরিমানা আদায় করেন।

আরও পড়ুন: এবার নগরের ৩ বাজারে পলিথিনবিরোধী অভিযান౼মামলা, জরিমানা

একইদিন কাজীর দেউড়ি বাজার, চকবাজার ও কর্ণফুলী বাজারে পরিচালিত অভিযান চালানো হয়। চকবাজারের একটি দোকানে পলিথিন ব্যাগ পাওয়ায় দোকানিকে ৫০০ টাকা এবং মাংসবিহীন দিবসে মাংস বিক্রি করার অপরাধে দুই দোকানিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে ডেঙ্গুসহ মশাবাহিত রোগ বৃদ্ধি এবং মশার বিস্তার রোধে ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডে মশকনিধন কার্যক্রম সুপারভিশন ও মনিটরিং করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টান্ন ও বেকারি পণ্য উৎপাদন এবং বাজারজাত করার অপরাধে ওয়েলফুড কারখানাকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। চকবাজারের একটি দোকানে পলিথিন ব্যাগ পাওয়ায় দোকানিকে ৫০০ টাকা ও মাংসবিহীন দিবসে মাংস বিক্রি করার অপরাধে দুই দোকানিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন: ‘পলিথিনমুক্ত’ অভিযানে মামলা খেল চকবাজার—কাজীর দেউড়ির ৬ দোকানি

তিনি আরও জানান, পরিবেশবান্ধব নগর গড়ার লক্ষ্যে কাজীর দেউড়ি বাজার, চকবাজার ও কর্ণফুলী বাজারে পরিচালিত অভিযানে পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন বর্জনের জন্য বাজারের ব্যবসায়ী এবং ক্রেতাসাধারণকে নির্দেশনা দেওয়া হয়।

অভিযানে চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সহায়তা করেন।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!