চট্টগ্রামে করোনা : এক ল্যাবে ‘শূন্য’—এন্টিজেন টেস্টে ‘স্বস্তি’

চট্টগ্রামে এক ল্যাবে শতাধিক নমুনা পরীক্ষা হলেও শনাক্ত হয়নি কোনো করোনা রোগী! আবার শতাধিক এন্টিজেন টেস্টেও শনাক্তের হার এক শতাংশের নিচে!

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ জন। মৃত্যু হয়েছে একজনের। এর আগে মঙ্গলবারও (২১ সেপ্টেম্বর) মৃত্যু হয়েছিল এক জনের। আক্রান্ত হয়েছিলেন ৭৬ জন। এ হিসাবে আক্রান্ত কমলেও মৃত্যুতে হেরফের হয়নি। তবে শনাক্তের হার কমে হয়েছে ২ দশমিক ৭৩ শতাংশে। এর আগের দিন এ হার ছিল ৪.৩৫ শতাংশ।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনা : কখনো রোদ, কখনো বৃষ্টি

বুধবার (২২ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, চট্টগ্রামের ১১টি ল্যাবে ১ হাজার ৭৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৪৮ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে নগরের ২৮ জন বাসিন্দা রয়েছেন, বাকিরা বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৯ নমুনা পরীক্ষায় ১২ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৭২৯ নমুনা পরীক্ষায় ১৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৯২ নমুনা পরীক্ষায় ২ জন ও শেভরন হাসপাতাল ল্যাবে ৩৯৮ নমুনা পরীক্ষায় ৮ জনের করোনা শনাক্ত হয়।

Thai Food

আরও পড়ুন: চট্টগ্রামে করোনায় ‘বড়’ খবর

এছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৯ নমুনা পরীক্ষায় ২ জন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ৩ নমুনা পরীক্ষায় ১ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৬ নমুনা পরীক্ষায় ১ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৩১ নমুনা পরীক্ষায় ১ জন এবং ল্যাব এইড হাসপাতাল ল্যাবে ৩ নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়।

এদিকে ইমপেরিয়াল হাসপাতালে ১২৭ নমুনা পরীক্ষায় শনাক্ত হয়নি কোনো করোনা রোগী! স্বস্তির খবর এসেছে অ্যান্টিজেন টেস্টেও। অ্যান্টিজেন টেস্টে ১৩৮ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে মাত্র এক জনের।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন এক লাখ এক হাজার ৪৩৬ জন। মারা গেছেন ১ হাজার ২৮৪ জন।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm