একমঞ্চে নদভী—বিপ্লব—আমিন, লড়বেন হাতে হাত রেখে কাঁধে কাঁধ

সাতকানিয়ায় একমঞ্চে উঠলেন আওয়ামী লীগের ৩ নেতা। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে একসঙ্গে কাজ করার অঙ্গীকারও করেছেন ওই তিন নেতা।

সোমবার (৩০ আগস্ট) সকাল ১১টায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠের আয়োজনে নিজেদের বক্তব্যে এ অঙ্গীকারের কথা তুলে ধরেন তাঁরা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ এমপি। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দীন নদভী।

আরও পড়ুন: একমঞ্চেই উঠবেন ৩ নেতা—তৃণমূল কর্মীদের মধ্যে উচ্ছ্বাস

সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল কিছু কুচক্রী মহল। শুধু হত্যা করে ক্ষান্ত হয়নি এদেশ থেকে মুছে দিতে চেয়েছিল বঙ্গবন্ধুর নাম-নিশানা। আজ আমরা ঐক্যবদ্ধ হয়েছি শক্তি প্রদর্শনের জন্য নয়, বঙ্গবন্ধুসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে। শোককে শক্তিতে পরিণত করে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দলের জন্য কাজ করতে হবে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সঠিক ইতিহাস জানাতে হবে।

একমঞ্চে

বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার কাঁধে কাঁধ মিলিয়ে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবাইকে সহযোগিতার হাত বাড়াতে হবে। নেত্রী দলীয় মনোনয়ন যাকেই দিবেন তার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরীর সভাপতিত্বে শোকসভায় প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

আরও পড়ুন: নগর আওয়ামী লীগ: কেন্দ্রের চোখ তৃণমূলে, হঠাৎ গুরুত্বপূর্ণ ‘ডিসেম্বর’

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, সাতকানিয়া পৌর মেয়র ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. জোবায়ের, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এ মোতালেব চৌধুরী সিআইপি, উপজেলা যুবলীগের আহ্বায়ক মু. জহির উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রিদুওয়ানুল হক সুজন ও উপজেলা ছাত্রলীগ সভাপতি একেএম আসিফুর রহমান চৌধুরী।

সাত্তার/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm