‘একবার যেতে দে না’—চলে গেলেন কিংবদন্তি মাজহারুল আনোয়ার

কিংবদন্তি গীতিকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ার (৭৯) মারা গেছেন। রোববার (৪ সেপ্টেম্বর) সকাল ৭টা ৫৫ ‍মিনিটে তিনি মারা যান।

গাজী মাজহারুল আনোয়ারের পুত্রবধূ শাহানা মির্জা শ্বশুরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রোববার সকাল সাড়ে ৬টার দিকে অসুস্থ অবস্থায় তাকে (গাজী মাজহারুল আনোয়ার) রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে আসা হয়। চিকিৎসক দেখে বলেন তার পালস পাওয়া যাচ্ছে না। এর কিছুক্ষণ পর তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে এসিডিটির সমস্যায় ভুগছিলেন আমার শ্বশুর। গতকাল তাকে ডাক্তারের কাছেও নিয়ে যাই। রক্ত পরীক্ষা করানো হয়েছিল। আজকে আরও অনেককিছু পরীক্ষা করার কথা ছিল। কিন্তু এর আগেই তিনি চলে গেলেন।

দীর্ঘ ৬০ বছর ধরে বেতার, টেলিভিশন, সিনেমাসহ বিভিন্ন মাধ্যমে কয়েক হাজার গান রচনা করেন গাজী মাজহারুল আনোয়ার। তার লেখা কালজয়ী গানও অসংখ্য।

Yakub Group

বিবিসির জরিপে সর্বকালের সেরা ২০ বাংলা গানের মধ্যে তিনটি গানই গাজী মাজহারুল আনোয়ারের লেখা। গানগুলো হলো— ‘জয় বাংলা বাংলার জয়’, ‘একতারা তুই দেশের কথা বল রে এবার বল’ এবং ‘একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়’।

গীতিকবিতায় অবদান রাখার জন্য ২০০২ সালে একুশে পদক লাভ করেন তিনি। গতবছর পান স্বাধীনতা পদক। এছাড়া পাঁচবার পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm