উদ্ধার হলো ৩ অপহৃত, অস্ত্রসহ আটক ৭ অপহরণকারী

কক্সবাজারের উখিয়া থেকে অপহৃত ৩ রোহিঙ্গাকে উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

রোববার (১৯ ডিসেম্বর) ক্যাম্প-৯ এর সি ১৫ ব্লকে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়। এছাড়া অপহরণকাণ্ডে জড়িত থাকার অভিযোগে একটি ওয়ানশুটার গানসহ ৭ জনকে আটক করা হয়।

উদ্ধার তিন রোহিঙ্গা হলেন- ক্যাম্প ১০-এর জি/৩৭ ব্লকের আবদুল মজিদের ছেলে মো. জকির (৩০), ক্যাম্প ৯ এর সি/৬ ব্লকের মৃত সালামতুল্লাহর ছেলে মো. রায়হান (৩৪) এবং ক্যাম্প ৮ ওয়েস্টের এ/২৫ ব্লকের মৃত নাগো মিয়ার ছেলে আব্দুল শুক্কুর (৩৫)।

আরও পড়ুন : ঘরের সামনে থেকে একের পর এক কার্তুজ উদ্ধার—সাংবাদিকের সঙ্গে শত্রুতা কার?

আটকরা হলেন- ক্যাম্প ৯ এর সি/১১ ব্লকের মো. শফিকের ছেলে মো. সলিম (৩৬), হাসান রশিদের ছেলে মো. ওসমান (২২), মো. হাসেমের ছেলে বশির আহম্মদ (৩৪), মো. হোসেনের ছেলে সৈয়দুল আমিন (৩৫), জালাল আহমেদের ছেলে নুরুল আমিন (৪২), আলী হোসেনের ছেলে দিল মোহাম্মদ (৫২) এবং মো. ওয়ারিসের ছেলে মো. ইলিয়াস (৫৬), ।

এপিবিএন-৮ এর কমান্ডিং কর্মকর্তা (পুলিশ সুপার) মো. সিহাব কায়সার খান বলেন, তিন রোহিঙ্গা অপহরণের খবর পাই আমরা। অপহরণকারীরা তাদের আত্মীয়স্বজনদের কাছ থেকে মুক্তিপণ দাবি করে। না দিলে মেরে ফেলার হুমকি দেয়। এরপর পানবাজার পুলিশ ক্যাম্পের একটি দল অভিযানে নামে। ক্যাম্প ৯-এর সি ১৫ ব্লকে অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধার করা হয়। এ সময় একটি ওয়ানশুটার গানসহ আটক করা হয় ৭ জনকে।

আটকদের বিরুদ্ধে উখিয়া থানায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm