উত্তাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, কলেজ শিক্ষকের নিহতের ঘটনায় পরিবহন মাফিয়া চক্র—পুলিশের কারসাজি

ঢাকায় বেপরোয়া বাসের চাপায় পটিয়া সেন্ট্রাল কলেজের প্রভাষক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক শিক্ষার্থী নজরুল ইসলাম আকাশের মৃত্যুর ঘটনায় দোষীদের বিচার দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন।

রোববার (২৮ আগস্ট) দুপুরে চবির রাজনীতিবিজ্ঞান বিভাগের আয়োজনে এ মানববন্ধন হয়।

আরও পড়ুন : চট্টগ্রামের কলেজ শিক্ষক লাশ হলো ঢাকায়, পুলিশের লুকোচুরি

২৬ আগস্ট (শুক্রবার) ভোরে সিডিএম ট্রাভেলস’র একটি বাসে চট্টগ্রাম থেকে ঢাকা যান কলেজ শিক্ষক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি দবিজ্ঞান বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের নজরুল ইসলাম আকাশ (৩৫)। তিনি বেলা সাড়ে ১২টার দিকে সায়েদাবাদ বাসস্ট্যান্ড নামলে বেপরোয়া গতিতে ছুটে আসা একটি বাস তাকে চাপা দিলে নিহত হন। তবে পরিবহন মালিক সমিতির সঙ্গে সায়েদাবাদ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. আব্বাসের যোগসাজশে মামলা ছাড়াই তড়িঘড়ি করে লাশ হস্তান্তর করা হয় পরিবারের কাছে। পরিবহন সিন্ডিকেটের এমন অমানবিক কর্মকাণ্ডসহ চবির সাবেক এই শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুতে ক্ষোভে ফেটে পড়েন চবির রাজনীতিবিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

মানববন্ধনে রাজনীতিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এনায়েত উল্যাহ পাটোয়ারী বলেন, নজরুল ইসলাম আকাশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময় তার বাবা গাড়ি বিক্রি করে দিয়ে ছেলের লেখাপড়ার সুযোগ করে দেন। দরিদ্র পরিবার থেকে উঠে আসা আকাশ মেধাবী শিক্ষার্থী ছিলেন। তার মা বর্তমানে একজন ক্যান্সারের রোগী। আকাশের বাবাও অসুস্থ। আকাশ আজ আমাদের মাঝে নেই। এমন পরিস্থিতিতে আমাদেরকে তার পরিবারের পাশে থাকতে হবে। পরিবহন মাফিয়া চক্র হত্যাকাণ্ডের জন্য ঠিকমতো ক্ষতিপূরণ পর্যন্ত দেয়নি। মামলা করতেও বাধা দিয়েছে। এ ঘটনায় দায়ীদের বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

Yakub Group

চবি রাজনীতিবিজ্ঞান বিভাগের শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে মানববন্ধনে বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক মো. বখতেয়ার উদ্দিন, সহকারী অধ্যাপক উম্মে হাবিবা ও শারমিলা কবির।

জেএন/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm