উত্তর চট্টগ্রামের ৪ উপজেলায় দ্রুত ছড়াচ্ছে করোনা, একদিনেই ‘ডাবল সেঞ্চুরি’

উত্তর চট্টগ্রামের চার উপজেলা হাটহাজারী, সীতাকুণ্ড, রাউজান ও ফটিকছড়িতে দ্রুত ছড়াচ্ছে করোনা। শনাক্ত বাড়ার সঙ্গে এসব উপজেলায় বাড়ছে করোনা রোগীর মৃত্যুও।

চার উপজেলা মিলে মঙ্গলবার (২০ জুলাই) আগের ২৪ ঘণ্টায় ‘ডাবল সেঞ্চুরি’ পার করা করোনা শনাক্তের খবর জানিয়েছে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়। এদিন রাউজানের ৮০ জন, হাটহাজারীর ৬৮ জন, ফটিকছড়ির ৪৭ জন ও সীতাকুণ্ডের ১৭ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

অন্যদিকে ১৭ জুলাইয়ের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, চট্টগ্রামের উপজেলাগুলোতে এখন পর্যন্ত করোনা শনাক্ত ১৬ হাজার ৬১৫ জনের মধ্যে ৮ হাজার ৯৭১ জনই এই চার উপজেলার বাসিন্দা। এরমধ্যে হাটহাজারীতে সর্বোচ্চ ৩ হাজার ৪৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া রাউজানে ১ হাজার ৯৪৪ জন, সীতাকুণ্ডে ১ হাজার ৮০৮ জন ও ফটিকছড়িতে ১ হাজার ৭৬৩ জনের নমুনায় করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের একই তারিখের পরিসংখ্যানে আরও জানা যায়, ওই দিন পর্যন্ত করোনা রোগীর মৃত্যুর ক্ষেত্রেও চট্টগ্রামের উপজেলাগুলোর মধ্যে শীর্ষে রয়েছে হাটহাজারী। এ উপজেলায় সরকারি হিসাবে এখন পর্যন্ত ৬৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া সীতাকুণ্ডে ৪৪, ফটিকছড়িতে ২৪ ও রাউজানে ২৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের মঙ্গলবারের (২০ জুলাই) প্রতিবেদনে জানানো হয়, আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ২ হাজার ৫৩৭ নমুনা পরীক্ষায় ৯২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫৫৩ জন নগরের এবং ৩৭২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। একইসময়ে মারা গেছেন ১৫ জন করোনা রোগী। এরমধ্যে ৫ জন নগরের এবং ১০ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামে এ নিয়ে মৃত্যু হয়েছে ৮৫৬ জন করোনা আক্রান্ত রোগীর। অন্যদিকে এখন পর্যন্ত চট্টগ্রামের মোট ৭২ হাজার ৫৯২ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

জেডএইচ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm