ঈদ আনন্দে হঠাৎ বৃষ্টি, মাঝরাতে বাড়বে

করোনা মহামারিতে এবারও ঈদ আনন্দে ভাটা পড়েছে। ঈদ আনন্দের চিরচেনা দৃশ্যগুলো একেবারে নেই বললেই চলে। এর মধ্যে ঈদের দিনেই ঝরেছে এক পশলা বৃষ্টি।

শুক্রবার (১৪ মে) সকাল ১০ টার দিকে শুরু হয় হঠাৎ বৃষ্টি। প্রায় ঘণ্টা দুয়েক ধরে স্থায়ী ছিল বৃষ্টি। এ সময় রাস্তাঘাট ফাঁকা থাকলেও বাইরে বের হওয়া অনেকেই পড়েন বিপাকে।

এদিকে নগরের চকবাজার, বাকলিয়া, বহদ্দারহাট, মুরাদপুর, দু’নম্বরগেটসহ বেশকিছু এলাকায় জলজট সৃষ্টি হয়। এ সময় যানবাহন ও পথচারীদের চলাচলে পেতে হয় বেগ। সবমিলিয়ে করোনাকালীন ঈদ উদযাপনে বাধ সেজেছে বৃষ্টি।

চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তর জানায়, চট্টগ্রামে মাঝরাত থেকে বৃষ্টি আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।

Yakub Group

চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় প্রায় ২৭ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে চট্টগ্রামে। যা আগামী ২৪ ঘন্টায় আরও বাড়তে পারে। বিশেষত মাঝ রাত থেকে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের জোরালো সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে চট্টগ্রামের নদী বন্দরগুলোতে দেখানো হয়েছে এক (১) নম্বর নৌ- সতর্কতা সংকেত।

চট্টগ্রামের প্রধান আবহাওয়া কার্যালয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, ‘আজ মাঝরাত থেকে চট্টগ্রামে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে চট্টগ্রামে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রামের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বজ্রপাত হতে পারে। তাছাড়া দক্ষিণ, দক্ষিণ-পশ্চিম দিক থেকে তেড়ে আসা বাতাস বইতে পারে ঘন্টায় ২৫ থেকে ৩০ কিলোমিটার বেগে।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm