জন্মাষ্টমীতে ইসকন নন্দনকাননে ৩ দিনের বর্ণিল আয়োজন

ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৮তম শুভ আর্বিভাব তিথি মহোৎসব উপলক্ষে তিন দিনব্যাপী নানা আয়োজন করেছে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) চট্টগ্রাম বিভাগীয় প্রধান কার্যালয় নন্দনকাননের শ্রীশ্রী রাধামাধব মন্দির ও গৌর নিতাই আশ্রম। আজ (১৮ আগস্ট) দিনজুড়ে বিভিন্ন অনুষ্ঠান ও জন্মাষ্টমীর শুভ অধিবাস অনুষ্ঠিত হয়। এতে পৌরহিত্য করেন শ্রীমান সুবলসখা প্রেমদাস ব্রহ্মচারী।

আগামীকাল (১৯ আগস্ট) কলির পাবন অবতার শ্রীশ্রী গৌর নিতাইকে রথে আরোহন করা হবে। এরপর বর্ণাঢ্য মহাশোভাযাত্রা নন্দনকাননের শ্রীশ্রী রাধামাধব মন্দিরের সামনে থেকে শুরু হবে। শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পরিষদের মহাশোভাযাত্রার সঙ্গে মহাশোভাযাত্রা নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নন্দনকানন এসে শেষ হবে। শোভাযাত্রায় বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন স্থান থেকে আসা ভক্তরা অংশ নিবেন।

আরও পড়ুন: ফেসবুকে ইসকন নিয়ে লিখে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় শিক্ষকসহ ৫ হিন্দু জেলে

দিনজুড়ে বিভিন্ন মাঙ্গলিক অনুষ্ঠানের মধ্যে রয়েছে মঙ্গলারতি, গুরুপূজা, পরমেশ্বর ভগবানের বিশেষ মহিমাসূচক কৃষ্ণকথা আলোচনা, কীর্তনমেলা, মহাভিষেক, অনুকল্প ও প্রসাদ বিতরন। পুরো অনুষ্ঠানে পৌরহিত্য করবেন নন্দনকানন ইসকন শ্রীশ্রী রাধামাধব মন্দির ও গৌর নিতাই আশ্রমের অধ্যক্ষ পণ্ডিত গদাধর দাস ব্রহ্মচারী।

আগামীকাল শনিবার ইসকনের প্রতিষ্ঠাতা আচার্য জগৎগুরু শ্রীল অভয়চরণাবিন্দ স্বামী প্রভুপাদের ১২৬তম শুভ আর্বিভাব তিথি ও নন্দোৎসব উপলক্ষে বিশেষ আয়োজন করা হয়েছে। সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত শ্রীল প্রভুপাদের লীলামৃত আলোচনা, অভিষেক, পুষ্পাঞ্জলী ও মহাপ্রসাদ বিতরণ করা হবে।

Yakub Group

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm