ইফতার পার্টির টাকায় ৩ হাজার দুস্থের মুখে হাসি ফুটিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন

ঈদুল ফিতর উপলক্ষে নগরের দুস্থ, হিজড়া, বেদে, ছিন্নমূল, সেলুন কর্মচারী, বাস্তুহারা, হতদরিদ্র, শারীরিক প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণি-পেশার ৩ হাজার মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন জেলা প্রশাসক মো. মমিনুর রহমান।

শনিবার (৩০ এপ্রিল) সকালে নগরের এমএ আজিজ স্টেডিয়ামে দেওয়া উপহার সামগ্রীর মধ্যে ছিল ৭ কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ২ কেজি চিনি, ১ কেজি লবণ ও ২ লিটার সয়াবিন তেল।

জেলা প্রশাসক মো. মমিনুর রহমান বলেন, প্রতিবছর রমজানে সরকারি-বেসরকারি ঊর্ধতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সম্মানে চট্টগ্রাম জেলা প্রশাসন ইফতার পার্টির আয়োজন করে। এ বছর ইফতার পার্টি আয়োজন করার কথা থাকলেও সেটি না করে ইফতার পার্টির জন্য বরাদ্দকৃত টাকায় ৩ হাজার দুস্থ, অসহায়, অস্বচ্ছল, হিজড়া, বেদে, ছিন্নমূল, সেলুন কর্মচারী, বাস্তুহারা, হতদরিদ্র, শারীরিক প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণি-পেশার অসহায় মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। সমাজের অসহায় মানুষকে নিয়ে ঈদের আনন্দ উপভোগ করার জন্য আমরা উদ্যোগ গ্রহণ করেছি।

আরও পড়ুন: শ্রমিক সংগঠনগুলোকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে : নওফেল

তিনি বলেন, করোনা পরিস্থিতির কারণে গত দুই বছর ইফতার পার্টি আয়োজন করা সম্ভব হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর পবিত্র রমজানে প্রতিদিনই বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও বিশিষ্ট ব্যক্তিবর্গ ইফতার পার্টির আয়োজন করছে। এ সকল ইফতার পার্টির পরিবেশিত খাবারের সিংহভাগ অপচয় হচ্ছে এবং আয়োজনের পেছনে প্রচুর অর্থ ব্যয় হচ্ছে। এই ধরনের জমকালো ইফতার পার্টি যথাসম্ভব পরিহার করে তিনি এই অর্থ অসহায় ও দরিদ্রের মাঝে বিতরণের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. মাসুদ কামালরে সভাপতিত্বে অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা ও বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিএম/এসআই

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm