ইউক্রেনের স্কুলে রাশিয়ার বোমা হামলা—৩০ জন বাঁচলেও নিহত ৬০

ইউক্রেনের পূর্বাঞ্চলে অবস্থিত একটি স্কুলে চালানো রাশিয়ার সামরিক বাহিনীর বোমা হামলায় ৬০ জন নিহত হয়েছেন। রোববার (৮ মে) রাতে এক বার্তায় এমনটাই জানান ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

সোমবার (৯ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। এর আগে রোববার দুপুরে স্কুলটিতে বোমা হামলা চালায় রাশিয়া। হামলার পরপরই প্রায় ৬০ জনের মৃত্যুর আশঙ্কার কথা জানিয়েছিল ইউক্রেনীয় কর্তৃপক্ষ।

হামলার পর লুহানস্ক অঞ্চলের গভর্নর সেরহি হাইদাই বলেন, বিলোহোরিভকা এলাকার একটি স্কুলে রাশিয়ার বোমা হামলার পর ধ্বংসস্তূপের নিচে আটকে থাকা কয়েক ডজন মানুষ সম্ভবত মারা গেছেন।

আরও পড়ুন: চট্টগ্রামে ঈদের নামাজে ৩ যুবক ব্যস্ত ছিল মোবাইল চুরির ‘খেলায়’

সেরহি হাইদাই আরও জানান, বিলোহোরিভকার ওই স্কুল ভবনে ৯০ জন লোক আশ্রয় নিয়েছিলেন এবং হামলার পর তাদের মধ্যে কেবল ৩০ জনকে উদ্ধার করা সম্ভব হয়।

নিজের টেলিগ্রাম অ্যাকাউন্টে রোববার দেওয়া এক বার্তায় তিনি জানান, হামলার পর স্কুল ভবনের ধ্বংসস্তূপের নিচে ৬০ জন আটকা পড়েছেন এবং সম্ভবত তাদের সবাই প্রাণ হারিয়েছেন।

সেরহি হাইদাই আরও বলেন, জরুরি সেবার কর্মীরা ৩০ জনকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন। তাদের মধ্যে সাতজন আহত হয়েছেন। লুহানস্ক অঞ্চলের গভর্নরের এই দাবি স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি বলে আলজাজিরা তাৎক্ষণিকভাবে জানালেও প্রেসিডেন্ট জেলেনস্কি পরে ৬০ জন নিহতের কথা জানান।

অবশ্য এ হামলার বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি রাশিয়া।

এসআই/আলোকিত চট্টগ্রাম

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm