খুনের মামলার আসামি ওসি প্রদীপের ‘মোবাইল আলাপ’—প্রত্যাহার হলো ৪ পুলিশ

চাঞ্চল্যকর মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের সময় কাঠগড়ায় পুলিশের বরখাস্ত ওসি প্রদীপের মোবাইল ফোনে কথা বলার ঘটনায় দায়িত্বরত চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনার তদন্তে একটি কমিটিও গঠন করা হয়েছে।

বুধবার (২৫ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

তিনি বলেন, এসটিআই শাহাব উদ্দিনসহ চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে এ ঘটনায় পুলিশের বরখাস্ত ওসি প্রদীপকে সতর্ক করেছেন আদালত।

তবে এ কারণে আদালতের কার্যক্রম বাধাগ্রস্ত হবে না বলে জানান পিপি ফরিদুল।

আরও পড়ুন: রাষ্ট্রের কাছে থাকবে ওসি প্রদীপ ও চুমকির সম্পদ

গত সোমবার কক্সবাজার জেলার দায়রা জজ আদালতে মামলার প্রথম দিনের সাক্ষ্যগ্রহণে শুনানির সময় কাঠগড়ায় মোবাইল ফোনে কথা বলেন ওসি প্রদীপ। কথা বলার একটা ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ ঘটনায় রীতিমতো তোলপাড় সৃষ্টি হয়। এরপর গণমাধ্যমে আসে খবরটি।

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয় সোমবার। আজ (বুধবার) পর্যন্ত টানা তিনদিন এ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ চলবে। মামলায় মোট ৮৩ সাক্ষীর মধ্যে বাদীসহ ১ থেকে ১৫ নম্বর সাক্ষী সাক্ষ্য দেবেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টের গাড়ি তল্লাশি কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

বলরাম/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm