আর্জেন্টিনাকে জয় এনে দিলেন দি মারিয়া

বিশ্বকাপ বাছাইপর্বে আরেকটি জয় পেল আর্জেন্টিনা। আনহেল দি মারিয়ার পায়ের জাদুতে উরুগুয়েকে ১-০ ব্যবধানে হারিয়েছে স্কালোনির শিষ্যরা।

শনিবার (১৩ নভেম্বর) ভোরে দুই দল নামে মন্তেভিদিওর মাঠে। কিন্তু ঘরের মাঠেও জয় পেল না উরুগুয়ে। এ নিয়ে টানা তিন ম্যাচ হারল তারা।

খেলার শুরু থেকে আক্রমণের চেষ্টায় ছিল আর্জেন্টিনা। ৭ মিনিটে এর সুফলও পায় তারা। মেসির বদলে মূল একাদশে খেলতে নামা দিবালার শট রিসিভ করে ডি-বক্স থেকে শট নেন দি মারিয়া। তার এ শট উরুগুয়ের গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়িয়ে পড়ে জালে।

গোল হজমের পর আক্রমণ বাড়িয়ে দেয় উরুগুয়ে। খেলার ৩২ মিনিটে সুযোগও এসেছিল। কিন্তু লুইস সুয়ারেজ সফল হননি।

৮৪ মিনিটে সমতা ফেরানোর আরেকটি সুযোগ পায় উরুগুয়ে। তবে ভাগ্যদেবী সহায় থাকায় বেঁচে যায় আর্জেন্টিনা। আলভারেস মার্তিনেসের নেওয়া হেড ক্রসবারের ওপর দিয়ে চলে যায়।

আরও পড়ুন : জয়রথ ছুটছে ব্রাজিলের, আর্জেন্টিনাকে রুখে দিল প্যারাগুয়ে

Thai Food

চোটাক্রান্ত মেসিকে খেলার শেষ ১৫ মিনিট আগে মাঠে নামান কোচ।

বিশ্বকাপ বাছাইপর্বের দক্ষিণ আমেরিকা অঞ্চলে আর্জেন্টিনার এটি অষ্টম জয়। ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। মূলপর্ব নিশ্চিত করতে হলে আরো একটি জয় দরকার মেসিদের।

আর ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। তাদের বিশ্বকাপের মূলপর্ব নিশ্চিত। মেসিদের চেয়ে ৮ পয়েন্ট কম নিয়ে তিনে আছে ইকুয়েডর।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চারটি দল কাতার বিশ্বকাপে সরাসরি খেলবে। পঞ্চমে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।

এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৬ ম্যাচে অপরাজিত আছে আর্জেন্টিনা। ২০১৯ সালের মাঝামাঝি সময় থেকে তারা কোনো ম্যাচ হারেনি।

বাছাইপর্বের পরের ম্যাচে আগামী বুধবার ভোরে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm