আরব আমিরাতে মুজিবনগর দিবস উদযাপন

সংযুক্ত আরব আমিরাতে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস। স্থানীয় সময় রোববার (১৭ এপ্রিল) সকালে আবুধাবি দূতাবাস ভবনে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে দূতাবাসে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ছাড়াও আমিরাতের বঙ্গবন্ধু পরিষদ, জনতা ব্যাংক, বাংলাদেশ স্কুল ও বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নেতা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধি এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফরের সভাপতিত্বে এবং দূতাবাসের শ্রম সচিব লুতফুন নাহার নাজিমের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য দেন ‘বাংলাদেশ সমিতি ইউএই’- এর সভাপতি মোয়াজ্জেম হোসেন, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির সাধারণ সম্পাদক নাছির তালুকদার, কবীর আহমেদ এবং আশীষ বড়ুয়া।

আরও পড়ুন: ভুয়া ওয়ারেন্টে নিরীহ নাগরিকের কারাভোগ : বিএইচআরএফ’র উদ্বেগ

দূতাবাসের লিগ্যাল অফিসার রেজাউল আলমের কোরআন পাঠের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। এরপর দূতাবাসের কর্মকর্তারা দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর দেওয়া বাণী পাঠ করে শোনান। অনুষ্ঠানে ঐতিহাসিক মুজিবনগর দিবসের ওপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।

পরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বলেন, ১৯৭১ সালে আমরা কাঙ্ক্ষিত স্বাধীনতা অর্জন করি যার পুরোধা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৭ এপ্রিল মেহেরপুরের আম্রকাননে গঠিত সরকার জাতীয় চার নেতার সুযোগ্য পরিচালনায় বঙ্গবন্ধু নীতি এবং আদর্শের ওপর অবিচল থেকে সকল বাধা-বিপত্তি এবং ষড়যন্ত্র প্রতিহত করে এক রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা ছিনিয়ে আনেন। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বিগত বছরগুলোতে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন অভিযাত্রা অব্যাহত রয়েছে।

এসআই/আলোকিত চট্টগ্রাম

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm