কবি গোলাম মাওলা জসিমের গল্পগ্রন্থ ‘আমার বন্ধু বঙ্গবন্ধু’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও কর্ম সম্পর্কে শিশুদের জন্য ছন্দে ছন্দে গল্প জানাতে দুই বাংলার জনপ্রিয় কবি গোলাম মাওলা জসিমের গল্পভিত্তিক ছড়াগ্রন্থ ‘আমার বন্ধু বঙ্গবন্ধু’ প্রকাশ করেছেন।

সম্প্রতি নগরের মোমিন রোডের চট্টগ্রাম একাডেমির হলরুমে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মুক্তধ্বনি আবৃত্তি সংসদ আয়োজিত স্মরণানুষ্ঠান ‘এ লাশ আমরা রাখব কোথায়’ শীর্ষক কবিতা পাঠ ও আবৃত্তি সন্ধ্যার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আগত অতিথিদের মাঝে ‘আমার বন্ধু বঙ্গবন্ধু’ বইটি বিতরণ করেন কবি গোলাম মাওলা ।

আরও পড়ুন: ‘বঙ্গবন্ধু স্যাটেলাইটে পর্যবেক্ষণ করা হবে মাছ ধরার ট্রলার’

এ সময় তিনি বলেন, ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনকর্ম সম্পর্কে ছোট্ট শিশুদের জানাতে আমার এই প্রয়াস। যাতে করে তারা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বেড়ে উঠতে পারে এবং বঙ্গবন্ধু সম্পর্কে জানার আগ্রহ যেন আরও বৃদ্ধি পায়।’ তিনি সকলকে বইটি পড়ার অনুরোধ করেন।

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গল্পভিত্তিক ছড়াগ্রন্থটি শিশু-কিশোরদের মাঝে বঙ্গবন্ধুকে জানার আরও বেশি আগ্রহ বাড়াবে বলে জানান বাংলাদেশ আবৃ্ত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য ও সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রামের সভাপতি হাসান জাহাঙ্গীর এবং মুক্তধ্বনি আবৃত্তি সংসদের সভাপতি ও বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের নির্বাহী সদস্য মো. মছরুর হোসেন।

এছাড়া বইটি হাতে পেয়ে অনুষ্ঠানে আগত অতিথিরা ভূয়সী প্রশংসা করেন।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm