আবারও এমপিওভুক্তি পাচ্ছে বেসরকারি স্কুল—কলেজ

আবারও এমপিওভুক্তি দেওয়া হবে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে (স্কুল ও কলেজ)। আগামী ১০ অক্টোবর থেকে এমপিওভুক্তির জন্য ফের আবেদন নেওয়া হবে। আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এতে বলা হয়, আবেদন করতে হবে অনলাইনে। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির কোনো আবেদন অনলাইন ছাড়া সরাসরি, ইমেইল বা পত্রের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ অথবা এর অধীনস্থ কোনো দপ্তরে গ্রহণ করা হবে না।

নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তকরণের সব কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন করা হবে। এ পদ্ধতিতে নীতিমালা অনুযায়ী নির্দিষ্ট মানদণ্ডের ভিত্তিতে যোগ্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর তালিকা প্রস্তুত করা হবে বলে এ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।ি

আরও পড়ুন: বন্ধু তুই কেমন আছিস…

Yakub Group

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের ওয়েবসাইট (www.shed.gov.bd), মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dshe.gov.bd) এবং বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) ওয়েবসাইট (www.banbeis.gov.bd) অনলাইন এমপিও অ্যাপলিকেশন (Online MPO Application) শিরোনামে প্রদর্শিত লিঙ্কের মাধ্যমে আবেদন করা যাবে।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm