আবারও এমপিওভুক্তি পাচ্ছে বেসরকারি স্কুল—কলেজ

আবারও এমপিওভুক্তি দেওয়া হবে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে (স্কুল ও কলেজ)। আগামী ১০ অক্টোবর থেকে এমপিওভুক্তির জন্য ফের আবেদন নেওয়া হবে। আবেদন করা যাবে ৩১ অক্টোবর পর্যন্ত।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এতে বলা হয়, আবেদন করতে হবে অনলাইনে। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির কোনো আবেদন অনলাইন ছাড়া সরাসরি, ইমেইল বা পত্রের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ অথবা এর অধীনস্থ কোনো দপ্তরে গ্রহণ করা হবে না।

নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তকরণের সব কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন করা হবে। এ পদ্ধতিতে নীতিমালা অনুযায়ী নির্দিষ্ট মানদণ্ডের ভিত্তিতে যোগ্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর তালিকা প্রস্তুত করা হবে বলে এ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।ি

আরও পড়ুন: বন্ধু তুই কেমন আছিস…

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের ওয়েবসাইট (www.shed.gov.bd), মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dshe.gov.bd) এবং বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) ওয়েবসাইট (www.banbeis.gov.bd) অনলাইন এমপিও অ্যাপলিকেশন (Online MPO Application) শিরোনামে প্রদর্শিত লিঙ্কের মাধ্যমে আবেদন করা যাবে।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!