কোটি টাকা মেরে—জেলে যেতে হবে সঙ্গীতশিল্পী আবদুল মান্নান রানাকে

‘যেখানেই যাও ভালো থেকো/সুখে না হয়, দুখে আমায় ডেকো’ এই গানের জনপ্রিয় সঙ্গীতশিল্পী আবদুল মান্নান রানা। তিনি আবার বিশিষ্ট ব্যবসায়ীও। ঋণ নিয়ে টাকা পরিশোধে ব্যর্থ জনপ্রিয় এই শিল্পীকে এবার জেলে যেতে হবে। চেক প্রতারণা মামলায় তাঁকে ২ বছরের কারাদণ্ড এবং একইসঙ্গে ২ কোটি টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৭ জুন) দুপুরে চট্টগ্রাম চতুর্থ যুগ্ম মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন কলি শুনানি শেষে এ রায় ঘোষণা করেন। তবে রায় ঘোষণার সময় শিল্পী আবদুল মান্নান রানা আদালতে ছিলেন না।

আরও পড়ুন: ব্যাংকের টাকা মারল মেহেদী টাওয়ারের মালিক, বউ—জামাইকে যেতে হবে জেলে

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী তপন কুমার দাশ। তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, ভগ্নিপতি আবদুল্লাহ আল হারুনের কাছ থেকে টাকা নেন সঙ্গীতশিল্পী ও ব্যবসায়ী আবদুল মান্নান রানা। পরে টাকা পরিশোধ না করে দুটি চেক দিয়ে তার সঙ্গে প্রতারণা করেন। এরপর ২০১৪ সালে ব্যবসায়ী হারুন তার বিরুদ্ধে দুটি চেক প্রতারণা মামলা করেন। সেই দুই মামলার আজ (সোমবার) রায় ঘোষণা করেন আদালত।

Yakub Group

তিনি আরও বলেন, চেক প্রতারণার দুই মামলায় এক বছর করে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রায় ২ কোটি টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পলাতক আব্দুল মান্নান রানার বিরুদ্ধে সাজামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm