আনোয়ারায় হচ্ছে ‘মুজিব কিল্লা’

মুজিববর্ষ উপলক্ষে আনোয়ারায় ৪টিসহ সারাদেশে একযোগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ২২৫টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণকাজ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলার বটতলী ইউনিয়নের আইরমঙ্গলে, রায়পুর ইউনিয়নের পূর্ব গহিরায়, জুঁইদন্ডী ইউনিয়নের মধ্যম জুঁইদন্ডীতে ও পূর্ব জুঁইদন্ডীতে ১টি করে মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

রোববার (২৩ মে) দুপুরে ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী, সিনিয়র মৎস্য কর্মকর্তা রাশিদুল হক ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম।

আনোয়ারা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম বলেন, সারাদেশের সঙ্গে আনোয়ারায়ও ৪টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এ চারটি হচ্ছে- বটতলী ইউনিয়নের আইরমঙ্গল গ্রামে, রায়পুর ইউনিয়নের পূর্ব গহিরায়, জুঁইদন্ডী ইউনিয়নের মধ্যম জুঁইদন্ডীতে ও পূর্ব জুঁইদন্ডীতে। প্রতিটি মুজিব কিল্লা তৈরিতে সরকারি বরাদ্দ ২ কোটি ১০ লাখ টাকা। আগামী ২ মাসের মধ্যে নির্মাণকাজ শেষ হবে।

Yakub Group

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, আনোয়ারায় উপকূলে ৪টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী। উপকূলীয় দুর্গত জনগণ আশ্রয় নেয়ার পাশাপাশি তাদের প্রাণিসম্পদকে ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা করতে পারবেন। তাছাড়া খেলার মাঠ, সামাজিক অনুষ্ঠান ও হাট-বাজার হিসেবেও এগুলো ব্যবহার করা যাবে।

আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী বলেন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র প্রচেষ্টায় আনোয়ারা উপকূলবাসীর জন্য ঘূর্ণিঝড় আশ্রয়ন কেন্দ্র মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী। এর ফলে ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পাবে এলাকাবাসী।

ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm