আনোয়ারায় নির্বাচন—দুটিতে ভোটের আগেই জয়, ৮ ইউনিয়নে আওয়ামী লীগকে চ্যালেঞ্জ

আনোয়ারায় পঞ্চম ধাপে ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন ছিল আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর)।

এদিন চেয়ারম্যান পদে ৩১ জন, সাধারণ সদস্য পদে ৪১১ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এদের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন ১ নম্বর বৈরাগ ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী নোয়াব আলী ও ৬ নম্বর বারখাইনের হাসনাইন জলিল শাকিল।

বৈরাগ ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন নোয়াব আলী, বারশত ইউনিয়নে এমএ কাইয়ুম শাহ্, রায়পুর ইউনিয়নে জানে আলম, বটতলী ইউনিয়নে অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, বরুমচড়া ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা সামশুল ইসলাম, বারখাইন ইউনিয়নে হাসনাইন জলিল শাকিল, আনোয়ারা সদর ইউনিয়নে অসীম কুমার দেব, চাতরী ইউনিয়নে আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, পরৈকোড়া ইউনিয়নে মামুনুর রশিদ চৌধুরী আশরাফ এবং হাইলধর ইউনিয়নে কলিম উদ্দিন।

আরও পড়ুন : আনোয়ারায় ইউপি নির্বাচন౼নৌকার মাঝি হতে মরিয়া যারা

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৮ ইউনিয়নে ২০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তাঁদের মধ্যে বারশত ইউনিয়নে সমীরণ নাথ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফজলুল করিম চৌধুরী বাবুল ও আমিনুল হক।

রায়পুরে ইউনিয়ন আওয়ামী লীগে সভাপতি আমিন শরীফ, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ছালামত উল্লাহ চৌধুরী, ফজলুল কাদের চৌধুরী, হাফেজ আবুল কালাম ও ফরিদ উদ্দিন।

বটতলী ইউনিয়নে সাবেক ছাত্রলীগ নেতা মেজবাহ উদ্দিন চৌধুরী সোহেল।

বরুমচড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সদস্য শাহাদত হোসেন চৌধুরী এবং আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বশর।

আনোয়ারা সদর ইউনিয়নে সাবেক চেয়ারম্যান শহীদুল ইসলাম, দিদারুল ইসলাম ও স্বপন ধর।

চাতরী ইউনিয়নে সাবেক চেয়ারম্যান সামশুদ্দিন চৌধুরী।

পরৈকোড়া ইউনিয়নে হাসান জিয়াউল ইসলাম, আবদুল হক, নাজিম উদ্দিন ও মোহাম্মদ আলী।

হাইলধর ইউনিয়নে মো. সোলেমান ও আবু তাহের।

উপজেলা নির্বাচন কর্মকর্তা তনুশ্রী গোস্বামী আলোকিত চট্টগ্রামকে বলেন, উপজেলার ১০ ইউনিয়নে বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। এদিন চেয়ারম্যান পদে ৩১, সাধারণ সদস্য পদে ৪১১ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তবে বৈরাগ ও বারখাইন ইউনিয়নে চেয়ারম্যান পদে একটি করে মনোনয়নপত্র জমা পড়েছে।

ইমরান/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!