আধিপত্য বিস্তারে জামালখানে শৈবাল গ্রুপের ছুরিতে ছাত্রলীগ নেতা খুন

আধিপত্য বিস্তারের লড়াইয়ে রক্তাক্ত হয়েছে নগরের জামালখান। স্থানীয় কাউন্সিলর শৈবাল দাশ সুমনের গ্রুপের হামলায় খুন হয়েছে এক কিশোর।

শুক্রবার (২২ এপ্রিল) রাত ১০টায় ছুরিকাঘাতে খুন হন আসকার বিন তারেক (ইভান)। সে জামালখান ওয়ার্ড ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদক ছিল।

জানা যায়, কয়েকদিন ধরেই জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের অনুসারী গ্যাং লিডার শৈবাল দাশ ও নগর ছাত্রলীগের সহসম্পাদক সাব্বির সাদিকের অনুসারীদের মধ্যে আধিপত্য নিয়ে উত্তেজনা বিরাজ করছিল। দুগ্রুপের মধ্যে সিনিয়র-জুনিয়র ইস্যুতে কয়েকদিন আগে ঝামেলা বাধে। এর জের ধরে শুক্রবার ইফতারের আগ থেকেই দুগ্রুপের কর্মীরা চেরাগী পাহাড় ও রহমতগঞ্জে শো-ডাউন দিতে থাকে।

চট্টগ্রাম মেডিকেলে নিহত ছাত্রলীগ নেতার বাবার আহাজরি

যোগাযোগ করা হলে গ্যাং লিডার শৈবালের বড় ভাই নগর ছাত্রলীগ সদস্য সৈকত দাশ আলোকিত চট্টগ্রামকে বলেন, ছোট ছোট ছেলেরা কয়েকদিন ধরেই ঝামেলা করছিল। সমঝোতার চেষ্টা চললেও তা ব্যর্থ হয়। আজও সমঝোতার চেষ্টা চলছিল, কিন্তু কোনো পক্ষই তা মানেনি। তাই ক্ষিপ্ত হয়ে দুগ্রুপ আবার সংঘর্ষে জড়ায় এবং সাব্বির গ্রুপের একজন নিহত হয়।

এদিকে ঝামেলা কিংবা কর্মী নিহতের ব্যাপারে কিছুই জানেন না বলে জানান বিবাদমান অপর গ্রুপের লিডার সাব্বির সাদিক। তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, আমি সবে নামাজ পড়ে বের হলাম, কিছুই জানি না।

আরও পড়ুন: র‌্যাবের অভিযান—ছিনতাই করা ট্রাক মিলল চেয়ারম্যানের কাছে, আটক

গ্যাং লিডার সাব্বির সাদিক কিছু জানেন না বললে জানালেও আলোকিত চট্টগ্রামের অনুসন্ধানে বেরিয়ে আসে ভিন্ন তথ্য। তাঁকে যে সময় ফোন করা হয়েছিল ওইসময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) ক্যাজুয়ালিটি বিভাগে নিহত কর্মীর সামনে দাঁড়িয়ে ছিলেন সাব্বির সাদিক।

যোগাযোগ করা হলে চমেক পুলিশ ফাঁড়ির উপসহকারী পুলিশ পরিদর্শক মো. আলাউদ্দীন আলোকিত চট্টগ্রামকে বলেন, জামালখান ওয়ার্ডে রাজনৈতিক সংঘর্ষে আসকার বিন তারেক ইভান নামে এক কিশোর খুন হয়েছে। রাত ১০টার পর তাকে হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের শরীরে একাধিক জখমের চিহ্ন রয়েছে। লাশ বর্তমানে জরুরি বিভাগে আছে।

আলোকিত চট্টগ্রাম

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm