চট্টগ্রাম আদালতে আইনজীবীর কিল-ঘুষিতে রক্তাক্ত ২ সাংবাদিক

চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে সংবাদ সংগ্রহ করতে গিয়ে আইনজীবীর হামলার শিকার হয়েছেন যমুনা টেলিভিশনের রিপোর্টার আল আমিন সিকদার এবং ক্যামেরাপারসন আসাদুজ্জামান লিমন।

হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। এছাড়া দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানিয়েছেন সিইউজে নেতারা।

আরও পড়ুন: চট্টগ্রামে আদালতে মামলার বাদীর নাক-মুখ ফাটিয়ে ভেঙে দিল দাঁত 

বুধবার (১৭ আগস্ট) দুপুর সাড়ে ৩টার দিকে আদালত চত্বরে এ ঘটনা ঘটে। পরে তাদের উদ্ধার করে নগরের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। জানা গেছে, চট্টগ্রাম জেলা জজ আদালতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে এ হামলার শিকার হন তারা। এর আগে আদালত ভবনে উঠতেই তাদের ওপর হামলা চালানো হয়। পরে আইনজীবী সমিতির অফিসে নিয়ে গিয়ে ১০-১৫ জন মিলে তাদের লাথি-কিল-ঘুষি মেরে আহত করেন। মার খেয়ে তারা দুজন মাটিতে লুটিয়ে পড়েন। পরে খবর পেয়ে অন্য সাংবাদিকরা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। এদিকে সিইউজে সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভপ্রকাশ করেছেন। ম. শামসুল ইসলাম আলোকিত চট্টগ্রামকে বলেন, সাংবাদিকের ওপর হামলার তীব্র নিন্দা জানাই। এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত শনাক্ত করে বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি। এ বিষয়ে আজ বুধবার রাতে সিউজে’র অফিসে জরুরি সভার ডাক দেওয়া হয়েছে। পরে আমাদের কর্মসূচি ঘোষণা করা হবে। সিইউজে প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল এক বিবৃতিতে জানান, সাংবাদিকদের ওপর বারবার হামলার ঘটনা ঘটলেও দোষীরা পার পেয়ে যাওয়ায় ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। অবিলম্বে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সারাদেশের সাংবাদিকদের নিয়ে আন্দোলনের ডাক দেওয়া হবে।

আরএস/এসআর

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm