আটকে গেল ‘প্রীতিলতা’, নির্মাতা অপেক্ষায় থাকবেন সেই ‘পরীর’

আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা পরীমনির ‘হঠাৎ’গ্রেপ্তারে বিপাকে পড়তে পারেন অনেক নির্মাতা। বেশকিছু সিনেমা ও ওয়েব সিরিজের পাশাপাশি অনিশ্চয়তা তৈরি হয়েছে আলোচিত চলচ্চিত্র ‘প্রীতিলতা’ নিয়েও। তবে ছবিটির নির্মাতা বলছেন, তিনি পরীমনির মুক্তির জন্য অপেক্ষা করবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম যোদ্ধা এবং বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘প্রীতিলতা’। গোলাম রাব্বানীর রচনা ও তরুণ নির্মাতা রাশিদ পলাশের পরিচালনায় সিনেমাটিতে ‘প্রীতিলতা’ চরিত্রে অভিনয় করার কথা ছিল পরীমনির।

করোনাকালীন কঠোর বিধিনিষেধ প্রত্যাহারের ঘোষণা আসার পর ১৭ আগস্ট থেকে চট্টগ্রামে ‘প্রীতিলতা’ ছবির শুটিংয়ের তারিখ ঠিক করা হয়। ইতোমধ্যে ছবিটির ফার্স্ট লুকও প্রকাশ হয়েছে। গুঞ্জন রয়েছে, ছবির নায়িকা পরীমনিও বেনামে এ ছবিটিতে বিনিয়োগ করছেন।

প্রীতিলতার শুটিং প্রসঙ্গে নির্মাতা রাশিদ পলাশ গণমাধ্যমকে বলেন, চট্টগ্রামে ২০ দিনের শুটিংয়ের প্রস্তুতি নিচ্ছিলাম আমরা। যার বাজেট ছিল ৪০ লাখ টাকার মতো। এমন পরিস্থিতিতে আমাদের শুট পেছানো ছাড়া অন্য কোনো উপায় নেই।

তিনি বলেন, এ পর্যন্ত আমরা প্রায় ৬০ লাখ টাকা খরচ করেছি। এখন পরীর জন্য অপেক্ষা ছাড়া আমাদের হাতে আর কিছু নেই। বলা যায়, আমার প্রযোজনা প্রতিষ্ঠান সাময়িক আর্থিক ক্ষতির মুখোমুখি হলো।

আরও পড়ুন: পরীমনির ‘পাপ’—কেঁচো খুঁড়তে সাপ!

এদিকে শুধু ‘প্রীতিলতা’ ছবিতেই নয়, পরীমনি চুক্তিবদ্ধ ছিলেন প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়ার ‘বায়োপিক’ নামের একটি ছবিতেও। সিয়াম আহমেদ ও পরীমনিকে নিয়ে ৫০ লাখ টাকা বাজেটের ছবিটি পরিচালনার কথা ছিল সঞ্জয় সমাদ্দারের। ‘বায়োপিক’ ছবিটির শুটিং শুরু হওয়ার কথা ছিল সেপ্টেম্বর থেকে। এখন পরিবর্তিত পরিস্থিতিতে প্রযোজনা প্রতিষ্ঠানটিকে হয়ত বিকল্প ভাবতে হতে পারে।

সেপ্টেম্বর থেকে ‘অন্তরালে’ নামে একটি ওয়েব সিনেমাতেও কাজ করার কথা ছিল পরীমনির। ছবিটির নির্মাতা গণমাধ্যমকে জানিয়েছেন, ঘটনা মাত্র ঘটল, এখনও আমরা কোনো সিদ্ধান্ত নিইনি। তবে দ্রুত প্রযোজনা প্রতিষ্ঠান ও টিমের সঙ্গে বসে আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।

এছাড়া সরকারি অনুদানের টাকায় পরিচালক ইফতেখার শুভ নির্মাণ করছেন ‘মুখোশ’নামে একটি ছবি। ছবিটির কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করছেন পরীমনি। ছবিটির শুটিং শেষ হলেও ডাবিং এবং একটি গানের দৃশ্যায়ন এখনও বাকি আছে।

উল্লেখ, ২০১৫ সালে শাহ আলম মণ্ডলের পরিচালনায় ‘ভালোবাসা সীমাহীন’ সিনেমার মধ্যদিয়ে যাত্রা শুরু করেন পরীমনি। এ পর্যন্ত তাঁর ১৬টির মতো ছবি মুক্তি পেয়েছে। পরীমনির সর্বশেষ মুক্তি পাওয়া ছবি হলো ‘বিশ্বসুন্দরী’।

জেডএইচ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm