আজ দ্বিতীয় টি-টোয়েন্টি : বাংলাদেশের সিরিজ বাঁচানোর লড়াই

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ৫ বছর আগে জয় পেয়েছিল বাংলাদেশ। এরপর আরো পাঁচবার মুখোমুখি হলেও পরাজয় সঙ্গী হয়েছে টাইগারদের।

আজ শনিবার (২০ নভেম্বর) পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলতে নামবে বাংলাদেশ। শুক্রবার প্রথম ম্যাচে জিতে পাকিস্তানের চোখ এখন সিরিজ জয়ে। কিন্তু বাংলাদেশের জন্য আজকের ম্যাচটি ঘুরে দাঁড়ানোর সঙ্গে সিরিজ বাঁচানোরও। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি।

প্রথম ম্যাচে জয়ের আশা তৈরি করেও শেষ পর্যন্ত ৪ উইকেটের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় মাহমুদউল্লাহদের। আজকের ম্যাচে নিজেদের ভুল শুধরে সিরিজে সমতা ফেরানোর সুযোগ রয়েছে তাদের সামনে। বরাবরের মতো সেই ব্যাটিং ব্যর্থতার বৃত্ত থেকে এবার বের হতে হবে তাদের।

গত ম্যাচে শুরুটা ভালো হয়নি। আজ শুরুটা ভালো করার প্রত্যাশা। সেই সঙ্গে সংগ্রহটাও নিয়ে যেতে হবে দেড়শ ওপরে। প্রথম ম্যাচে ৩ ব্যাটসম্যান ছাড়া কেউ দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। আজ উদ্বোধনী জুটিকে একটা দারুণ শুরু এনে দিতে হবে।

পাকিস্তান ব্যাটিংয়ে বরাবরে মতোই শক্তিশালী। সদ্য সমাপ্ত বিশ্বকাপেও সেটা দেখা গেছে। গতকাল তাদের টপ অর্ডার ব্যর্থ হলেও মিডলঅর্ডার এসে ঠিকই হাল ধরেছে দলের।

Thai Food

আরও পড়ুন : ঘাম ঝরানো জয় পাকিস্তানের, ব্যর্থতার বৃত্তেই টাইগারদের ব্যাটিং

বোলিং ও ফিল্ডিংয়ে বাংলাদেশ প্রথম ম্যাচে ভালো করেছে। আজও ঠিক তেমন ধারাবাহিকতা দরকার। বড় সংগ্রহের সঙ্গে যদি বোলিংটাও নিয়ন্ত্রিত হয় তাহলে সিরিজে সমতা ফেরাতে বেগ পেতে হবে না তাদের।

উইকেটে পাকিস্তানের বোলারদের বিরুদ্ধে বাংলাদেশে ব্যাটসম্যানরা যদি ধৈর্য ধরে আঁকড়ে থাকতে পারে তাহলে বড় সংগ্রহ পেতে সমস্যা হবে না।

দুদলে কোনো পরিবর্তন নেই আজ। তবে নিজেদের খেলায় পরিবর্তন আনতে হবে মাহমুদউল্লাহ বাহিনীকে। তা নাহলে সিরিজ জয়ের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হবে তাদের।

পাকিস্তানের বিরুদ্ধে এখনো কোনো টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। পাকদের বিরুদ্ধে সর্বশেষ জয় এসেছিল ২০১৬ সালে। ১৩ বারের সাক্ষাতে ১১টিতে পাকিস্তান জিতেছে। শুধুমাত্র ২টি জয় আছে টাইগারদের খাতায়।

ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm