বঞ্চিতদের অভিযোগ—ঘোষণার ৩ দিনেই স্থগিত আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি!

ঘোষণার দুদিন পার না হতেই চকরিয়া পৌরসভা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কমিটি স্থগিত করা হয়েছে।

সোমবার (১১এপ্রিল) কক্সবাজারের জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষিত কমিটি স্থগিত করেন।

আরও পড়ুন: চট্টগ্রামে স্মৃতিসৌধে ভিপি নূরের দলকে ধাওয়া দিল স্বেচ্ছাসেবক লীগ

কমিটি স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী সেচ্ছাসেবক লীগ কক্সবাজারের সভাপতি রহিম উদ্দিন।

কমিটি সূত্রে জানা গেছে, গত ৯ এপ্রিল চকরিয়া পৌরসভা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের তিন সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করেন জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রহিম উদ্দিন এবং সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল।

এতে জয়নাল আবেদীনকে আহ্বায়ক, সাইফুল ইসলাম বাবলু ও জালাল উদ্দিনকে যুগ্ম আহ্বায়ক করে তিন সদস্যের চকরিয়া পৌরসভা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণা করা হয়। ঘোষণার দুদিন পর আবার সেই কমিটি স্থগিত করা হলো।

আরও পড়ুন: রাতে স্বেচ্ছাসেবক লীগ নেতার জমি দখল, বিকালে উচ্ছেদ

এ বিষয়ে জানতে চাইলে কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রহিম উদ্দিন বলেন, মূলত চকরিয়ায় আওয়ামী লীগে দুটি গ্রুপ । এদের মধ্যে পদবঞ্চিত একটি গ্রুপ চকরিয়া পৌরসভা স্বেচ্ছাসেবক লীগ কমিটি নিয়ে কেন্দ্রে অভিযোগ করেন। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নির্দেশে তিন সদস্যের আহ্বায়ক কমিটি স্থগিত করা হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়া ঘোষিত কমিটির মধ্যে কয়েকজনের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে বলেও কেন্দ্রীয় কমিটির কাছে অভিযোগ করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মোতাবেক শিগগির একটি পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হতে পারে।

মুকুল/আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm