আওয়ামী লীগ—বিদ্রোহ দূর মিরসরাই সদরে, অন্যখানেও আশার আলো

মিরসরাই সদর (৯ নম্বর) ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শামছুল আলম দিদারকে সমর্থন দিয়ে সরে দাঁড়ালেন দুই বিদ্রোহী প্রার্থী।

শুক্রবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সম্প্রতি বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ঘোড়া প্রতীকের সাইফুল্লাহ দিদার ও মিরসরাই সদর (৯ নম্বর) ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আনারস প্রতীকের প্রার্থী খায়রুল বাশার ফারুক নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সহসভাপতি সিরাজদ্দৌলা, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূইয়া, দপ্তর সম্পাদক আলতাফ হোসেন, মিরসরাই সদর (৯ নম্বর) ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নৌকা প্রতীকের প্রার্থী শামছুল আলম দিদার, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ফরিদ আহাম্মেদ আরজু, উপজেলা আওয়ামী লীগ সদস্য কংকন দে ও জুয়েল চৌধুরী।

বিদ্রোহী প্রার্থী ঘোড়া প্রতীকের সাইফুল্লাহ দিদার বলেন, আমার রাজনৈতিক অভিভাবক সাবেক মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। তাঁর পরামর্শে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে আমি নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছি। আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে বিপুল ভোটে জয়যুক্ত করার জন্য কাজ করে যাব।

আরও পড়ুন : প্রতীক বরাদ্দ—মিরসরাইয়ে ৩ ইউনিয়নে বিদ্রোহ দমাতে পারেনি আওয়ামী লীগ

আনারস প্রতীকের খায়রুল বাশার ফারুক বলেন, আমরা সবাই আওয়ামী লীগের কর্মী। নৌকার পক্ষে আমাদের কোনো দ্বিমত নাই। তাই আমি নৌকা প্রতীকের প্রার্থী শামছুল আলম দিদারকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে যেসব ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী রয়েছেন তাদের সঙ্গে বসে নির্বাচন করার বিষয়টি সমাধান করা হবে। এছাড়া শৃঙ্খলাভঙ্গের কারণে সাইফুল্লাহ দিদারকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক পদ থেকে বহিষ্কার করার বিষয়ে আগামী ১ নভেম্বর বর্ধিত সভার পর সিদ্ধান্ত দেওয়া হবে।

তিনি আরও বলেন, মেম্বার পদে একক প্রার্থীর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

আজিজ/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!