সদরঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ, মিনু বেকারিকে জরিমানা

সড়ক ও নালার জায়গা দখল করে অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ এবং অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে মিনু বেকারিকে মামলাসহ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) সকালে নগরের সদরঘাট ও হামজারবাগ এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

আরও পড়ুন: ৬ ম্যাজিস্ট্রেটের অভিযানে উচ্ছেদ হলো ৩৭০ অবৈধ স্থাপনা

একইদিন কাজীর দেউড়ি বাজার, চকবাজার ও কর্ণফুলী বাজারে পলিথিনবিরোধী অভিযান পরিচালিত হয়।

এরপর ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডের মশক নিধন কার্যক্রম সুপারভিশন ও মনিটরিং করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, অভিযানে নগরের সদরঘাটে সিটি করপোরেশন পরিচালিত মেমন জেনারেল হাসপাতাল সংলগ্ন সড়ক ও নালার জায়গা দখল করে অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারিপণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে মিনু বেকারিকে মামলাসহ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন: নগরের গুরুত্বপূর্ণ ৩ স্পটে অভিযান—রাস্তা দখল করে রাখা অর্ধশতাধিক দোকান উচ্ছেদ

তিনি আরও জানান, পলিথিনমুক্ত পরিবেশবান্ধব নগর গড়ার লক্ষ্যে কাজীর দেউড়ি বাজার, চকবাজার ও কর্ণফুলী বাজারে অভিযান পরিচালিত হয়। এ সময় পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন বর্জনের জন্য বাজারের ব্যবসায়ী এবং ক্রেতাদের নির্দেশনা দেওয়া হয়। এছাড়া ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডের মশক নিধন কার্যক্রম সুপারভিশন ও মনিটরিং করা হয়।

অভিযানে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সহায়তা করেন।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm