‘অবাঞ্ছিত’—রিপোর্টার্স ইউনিটিতে ঢুকতে পারবেন না উপমন্ত্রী নওফেল

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে অবাঞ্ছিত ঘোষণা করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। বর্তমান কমিটি দায়িত্বে থাকা অবস্থায় ডিআরইউতে প্রবেশ করতে পারবেন না তিনি।

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার আংশিক ভিডিও প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অবমাননাকর বক্তব্য দেওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে ডিআরইউ। বৃহস্পতিবার (২০ মে) বিকেলে এ ঘোষণা দেন সংগঠনের সাধারণ সম্পাদক মসিউর রহমান খান।

ডিআরইউ প্রাঙ্গণে অনুষ্ঠিত সমাবেশে মসিউর রহমান খান বলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল সাংবাদিকদের বিরুদ্ধে স্ট্যাটাস দিয়েছেন। আমরা ডিআরইউ প্রাঙ্গণে তাকে অবাঞ্ছিত ঘোষণা করছি। ডিআরইউয়ের কোনো অনুষ্ঠানে তাঁকে অতিথি করা হবে না। তাঁকে অতিথি করলে ডিআরইউ মিলনায়তন ভাড়া দেওয়া হবে না।

তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রীকে গণমাধ্যমের শত্রু হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার প্রয়াস অব্যাহত থাকবে। যদিও স্বাস্থ্যমন্ত্রী ইতোমধ্যে নিজেই নিজেকে গণমাধ্যমের শত্রু হিসেবে চিহ্নিত করেছেন।

এর আগে উপমন্ত্রী মহিবুল হাসানের বক্তব্য নিয়ে ক্ষোভপ্রকাশ করেন একাধিক সাংবাদিক নেতা। তাঁরা বলেন, তিনি উত্তরাধিকার সূত্রে নেতা বনে গিয়ে কাউকে পাত্তা দিচ্ছেন না। মাঠের রাজনীতি করলে তিনি পরিস্থিতি বুঝতে পারতেন।

আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়ে ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী বলেন, রোজিনার মুক্তির দাবিতে শুক্রবার সকাল ১০টায় মুখে কালো কাপড় বেঁধে ডিআরইউ প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশ করা হবে। রোজিনা মুক্ত না হওয়া পর্যন্ত কোনোভাবেই আন্দোলন থামবে না।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm