অনন্য উদ্যোগ—রমজানেও থামেনি ৩৫ পথশিশুর জীবন

তারা সবাই পথশিশু। কেউ জীবন চালায় সমুদ্রসৈকতে প্লাস্টিক কুড়িয়ে, আবার কেউ পর্যটকদের গান শুনিয়ে। কিন্তু রমজানে যে কক্সবাজারে পর্যটক নেই!

জীবিকার পথ বন্ধ হয়ে থমকে গিয়েছিল পথশিশুদের জীবন। ছিন্নমূল এসব শিশুর চারদিকে তখন অমাবস্যার কালো রাত। ঠিক তখনই তাদের পাশে দাঁড়িয়েছে এসএসসি ৯৫ ও এইচএসসি ৯৭ ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের সদস্যদের আর্থিক সহযোগিতায় রমজানেও থামেনি ৩৫ পথশিশুর জীবন।

জানা যায়, কক্সবাজারের ৩৫ পথশিশুকে দুবেলা খাওয়ানোর ব্যবস্থা করেছে এসএসসি ৯৫ ও এইচএসসি ৯৭ ফাউন্ডেশন। পুরো রমজানজুড়ে থাকবে এমন ব্যবস্থা। পাশাপাশি তাদের বিতেরণ করা হচ্ছে ইফতার। শুধু তাই নয় ঈদে নতুন পোশাকও দেওয়া হবে এসব পথশিশুকে।

ফাউন্ডেশনের সদস্য প্রিতেশ তালুকদার আলোকিত চট্টগ্রামকে বলেন, শুধু কক্সবাজারের পথশিশুদের নয়, সারাদেশে পিছিয়ে পড়া জনগোষ্ঠী তথা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে এসএসসি ৯৫ ও এইচএসসি ৯৭ ফাউন্ডেশন। এই রমজানে সুবিধাবঞ্জিত মানুষের মাঝে ইফতারসামগ্রী, সেহেরি ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণের পাশাপাশি ঈদে নতুন কাপড় দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, কক্সবাজারেরর পাশাপাশি আমাদের ফাউন্ডেশনের কার্যক্রম চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, মৌলভিবাজার, চাঁদপুর, কুমিল্লা, নারায়ণগঞ্জ, কিশোরগঞ্জ, সিলেট, বরিশাল, বরগুনা, পাবনা, মানিকগঞ্জ, রংপুর, টাঙ্গাইলসহ দেশের সব বিভাগের ৩২টি জেলায় চলমান রয়েছে।

আরও পড়ুন: পাহাড়তলীতে ধরা খেল সীতাকুণ্ডের যুবলীগ সভাপতি খুনের আসামি

ফাউন্ডেশনের পক্ষে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন আমিনুল ইসলাম সুজন, রোটিরিয়ান নাজমুল ইসলাম, মনিরুল ইসলাম, ফেরদৌস মুজিব, প্রিতেশ তালুকতার, সর্দার ফয়সাল, আবু তোয়াব নয়ন, পারভেজ বাবু, খোকন, আব্দুল কাইয়ুম মোল্লা, সোহেল আহমেদ, রজত চক্রবর্তী, সুমন দাস, বাপ্পী, আমিনুল ইসলাম মুকুল, ফারজানা ফেরদৌসসহ অনেকেই।

আলোকিত চট্টগ্রাম

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm