ক্যান্সারের কাছে হার মানলেন অধ্যাপক ডা. এল এ কাদেরী

খ্যাতিমান নিউরোসার্জন অধ্যাপক ডা. এল এ কাদেরী ক্যান্সারের কাছে হার মেনেছেন। রোববার (২৯ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে নগরের সিএসসিআর হাসপাতালের আইসিইউ’তে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের সাবেক সভাপতি ডা. এল এ কাদেরী চট্টগ্রাম মেডিকেল কলেজের নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারসহ বিভিন্ন জটিলতায় ভুগছিলেন। গত ২৩ আগস্ট তাঁক হাসপাতালে ভর্তি করা হয়। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

আরও পড়ুন: ৫৩-তেই নিভে গেল ডা. সন্দীপনের ‘জীবনপ্রদীপ’

Yakub Group

রোববার বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ প্রাঙ্গণে, সোমবার (৩০ আগস্ট) সকাল ১১টায় জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে এবং বাদ আছর গ্রামের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হবে।

ডা. এল এ কাদেরী হাটহাজারী পৌর এলাকার ফটিকা কড়িয়ার দিঘীরপাড় আব্দুল লতিফ উকিল বাড়ির মরহুম আব্দুল লতিফ উকিলের ছেলে এবং বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মঈনুদ্দিন কাদেরী শওকতের বড় ভাই।

কর্মজীবনে অসংখ্য সফলতার স্বাক্ষর রেখেছেন ডা. এল এ কাদেরী। তিনি ওয়ার্ল্ড ফেডারেশন অব নিউরোসার্জনসের সম্মানিত ফেলো। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের প্রতিষ্ঠাতা বিভাগীয় প্রধানও ছিলেন তিনি। পরবর্তীতে তিনি ইউএসটিসির প্রো-ভাইস চ্যান্সেলরের দায়িত্ব পালন করেন।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm